এসএসকেএস ১৯৮৯ সাল হতে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। স্বাস্থ্যসেবা, রোগ প্রতিরোধ (টিকা, তামাকের ব্যাবহার প্রতিরোধ, স্যানিটেসন, নিরাপদ পানীয় জল) পরিবেশের ভারসাম্য রক্ষায় করণীয়, প্রকৃতিক দূর্যোগ মোকাবেলায় করনীয়, শিক্ষা ইত্যাদি বিষয়ে কমিউনিটিতে সেবাপ্রদান, পরামর্শদান ও সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। বর্তমানে এসএসকেএস সিলেট বিভাগে ২১ টি সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে বছেরে প্রায় ছয় লক্ষাধিক জনসাধারণকে মার্তৃত্বকালীন, প্রসবকালীন, প্রসব পরবর্তী, পরিবার পরিকল্পনা, শিশুস্বাস্থ্য, পুষ্টি, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য-শিক্ষা, রোগ প্রতিরোধ ইত্যাদি সেবা, মরামর্শ ও সুস্বাস্থ্যের জন্য আচরণ পরিবর্তন যোগাযোগ কৌশল বাস্তবায়ন করছে। প্রায় ৩০০ কর্মী বাহিনীর দক্ষ দলে আছেন- জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ডাক্তার, এইচ আর ব্যবস্থাপক, অর্থ ও প্রশাসন ব্যবস্থাপক, এমআইএস অফিসার, ক্লিনিক ব্যাবস্থাপক, প্যারামেডিক, কাউন্সিলর ও অন্যান্য সহযোগী কর্মীবৃন্দ। ইউএসএআইডি-ডিএফআইডি এর আর্থিক সহায়তায় এনজিও হেল্থ সার্ভিস ডেলিভারী প্রকল্পের এ সকল সেবা কাজে কর্মীদের আন্তরিক অংশ গ্রহনে স্থানীয় জনসাধারণ উপকৃত হচ্ছে। উন্নয়ন কাজে এসএসকেএস এর নিঃস্বার্থ অবদান এ অঞ্চলে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ভূমিকা রাখছে।
জানুয়ারি ১১, ২০১৭ , ৮:০৯ পূর্বাহ্ণ

এসএসকেএস ১৯৮৯ সাল হতে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। স্বাস্থ্যসেবা, রোগ প্রতিরোধ (টিকা, তামাকের ব্যাবহার প্রতিরোধ,  স্যানিটেসন, নিরাপদ পানীয় জল)  পরিবেশের ভারসাম্য রক্ষায় করণীয়, প্রকৃতিক দূর্যোগ মোকাবেলায় করনীয়, শিক্ষা ইত্যাদি বিষয়ে কমিউনিটিতে সেবাপ্রদান, পরামর্শদান ও সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে।

বর্তমানে এসএসকেএস সিলেট বিভাগে ২১ টি সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে বছেরে প্রায় ছয় লক্ষাধিক জনসাধারণকে মার্তৃত্বকালীন, প্রসবকালীন, প্রসব পরবর্তী, পরিবার পরিকল্পনা, শিশুস্বাস্থ্য, পুষ্টি, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য-শিক্ষা, রোগ প্রতিরোধ ইত্যাদি সেবা, মরামর্শ ও সুস্বাস্থ্যের জন্য আচরণ পরিবর্তন যোগাযোগ কৌশল বাস্তবায়ন করছে।

প্রায় ৩০০ কর্মী বাহিনীর দক্ষ দলে আছেন- জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ডাক্তার, এইচ আর ব্যবস্থাপক, অর্থ ও প্রশাসন ব্যবস্থাপক, এমআইএস অফিসার, ক্লিনিক ব্যাবস্থাপক, প্যারামেডিক, কাউন্সিলর ও অন্যান্য সহযোগী কর্মীবৃন্দ। ইউএসএআইডি-ডিএফআইডি এর আর্থিক সহায়তায় এনজিও হেল্থ সার্ভিস ডেলিভারী প্রকল্পের এ সকল সেবা কাজে কর্মীদের আন্তরিক অংশ গ্রহনে স্থানীয় জনসাধারণ উপকৃত হচ্ছে। ‍উন্নয়ন কাজে এসএসকেএস এর নিঃস্বার্থ অবদান এ অঞ্চলে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ভূমিকা রাখছে।